1. rashrafulofficial@gmail.com : Asraful Islam : Asraful Islam
  2. vorernews.info@gmail.com : admi2017 :
  3. allensumon19@gmail.com : allen sumon : allen sumon
  4. mehrazkhanopy159@gmail.com : Admin4 :
  5. rkrony647@gmail.com : Mohammad Rony : Mohammad Rony
মাত্র ২০ বছর বয়সেই সফল ডিজিটাল মার্কেটার মেহরাজ খান অপি - VorerNews.com
ব্রেকিং নিউজঃ
জলবায়ু তথ্য: অর্থ সিদ্ধান্ত গ্রহণের জন্য নতুন কী প্রিন্স হ্যারি যেসব শিশুদের বাবা-মা হারিয়েছেন তাদের কভিড -১৯-তে বলেছেন: ‘আপনি একা নন’ বাংলাদেশ পাকিস্তান, ভারত ও শ্রীলঙ্কার চেয়ে সুখী আ.লীগ ক্ষমতায় এলে সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষতিগ্রস্থ: ফখরুল ফেসবুকে বাবা মার কাছে ক্ষমা চেয়ে যুবকের আত্মহত্যা মাত্র ২০ বছর বয়সেই সফল ডিজিটাল মার্কেটার মেহরাজ খান অপি অর্থবছর 21-এ 8 শতাংশ সংকোচনের পরে অর্থনীতি 11 শতাংশে প্রত্যাবর্তন করবে: ক্রিসিল রেটিং জটিল এবং কঠিন পরিস্থিতির জন্য প্রস্তুত থাকুন: রাষ্ট্রপতি শি চীন পিএলএকে বলেছেন পাকিস্তানের আক্রমণে চীনা নাগরিক সামান্য আহত হয়েছে আইপিএল টি ২০ বিশ্বকাপ ২০২২ প্রস্তুতিতে সহায়তা করবে: ইংল্যান্ডের উইকেটরক্ষক স্যাম বিলিংস বিল

মাত্র ২০ বছর বয়সেই সফল ডিজিটাল মার্কেটার মেহরাজ খান অপি

  • Update Time : Wednesday, March 10, 2021
  • 634 Time View

মেহরাজ খান অপি তার মাত্র 20 বছর বয়সে সফল ডিজিটাল মার্কেটার হওয়ার পিছনের গল্পগুলো আজ শেয়ার করব। তার জন্ম চট্টগ্রামে। তিনি ডিজিটাল মার্কেটিং দুনিয়ায় রেখেছেন সাফল্যের পদধূলি। অপি একাধারে ইনফ্লুয়েন্সার, শিল্পী, উদ্যোক্তা এবং ব্লগার তিনি শৈশব কাল থেকেই নতুনত্ব নিয়ে চিন্তা-ভাবনা ও গবেষণা নিয়ে মগ্ন থাকতে ভালবাসত। তার কঠিন পরিশ্রম ও লক্ষ্য আজ সফলতার দ্বারপ্রান্তে দাঁড় করিয়ে দিয়েছে। আজ তিনি সফল ব্যক্তিত্বের অধিকারী। তিনি বাংলাদেশের মধ্যে অন্যতম ডিজিটাল মার্কেটার হিসাবে আখ্যায়িত হয়েছেন।

আজ তার উদ্যোগে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলিতে একটি দুর্দান্ত স্থানে অবস্থান করছে। তিনি শুধু সোশ্যাল মিডিয়াতে নয় তিনি একজন সফল ব্লগার এবং ভার্চুয়াল উদ্যোক্তা। তিনি তাঁর অসীম চেষ্টায় সফলতা চূড়ান্ত পর্যায়ে এসেছেন। মেহরাজ খান অপি অল্প বয়সেই ডিজিটাল মার্কেটিং এর কাজ শুরু করে। এবং অল্প বয়সেই তিনি জানান দেন একজন সফল ডিজিটাল মার্কেটের হিসাবে। তিনি শুরু করেছিলেন নিজের একটি প্রতিষ্ঠান এটির নাম হচ্ছে গো সাপোর্ট বিডি । মেহরাজ খান অপি কে প্রশ্ন করা হয়েছিল কি ধরনের কার্যক্রম পরিচালনা করছে গো সাপোর্ট বিডি?

মেহরাজ খান অপি জানালেন, মূলত ফেসবুকের জন্য কন্টেন্ট তৈরীর কাজ করছে তার প্রতিষ্ঠানটি। বিভিন্ন ধরনের এজেন্সির হয়ে কনটেন্ট প্রজেকশন এবং ডিস্ট্রিবিউশনের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং করেন তারা। ডিজিটাল চ্যানেল ব্যবহার করে পণ্যের প্রমোশন করাই হচ্ছে ডিজিটাল মার্কেটিং। সোশ্যাল মিডিয়া, সার্চ ইঞ্জিন, ইনফ্লুয়েন্সার্ মার্কেটিং- এসবই ডিজিটাল মার্কেটিং এর অন্তর্ভুক্ত। বর্তমান যুগের ডিজিটাল মার্কেটিং কে বিশাল একটি সম্ভাবনা ক্ষেত্রে বলে মনে করেন এই তরুণ। আমরা জানি মার্কেটিংয়ের দিন দিন এর গুরুত্ব বাড়ছে তাই তরুণদের এই ক্ষেত্রে কাজ করার ওপর জোর দেয়ার কথা বলেন মেহরাজ খান অপি ।

ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ শুরু করতে চাইলে প্রথমে তার দক্ষতা বাড়াতে হবে। কারণ সঠিক জ্ঞান নিয়ে এই সফলতার দিকে এগিয়ে যাওয়া যায়। কিন্তু অজ্ঞতা নিয়ে বারবার শুধু অসফলতার দিকেই আসতে হয়। এর জন্য সবার প্রথমে দক্ষতা বাড়াতে হবে। এরপর অনুসন্ধান করতে হবে প্রতিনিয়ত চোখ কান খোলা রেখে। পাশাপাশি জানতে হবে বিভিন্ন টুলস এর ব্যবহার। কি ধরনের কনটেন্ট পছন্দ করছে লাখো মানুষ সেদিকে খেয়াল রাখতে হবে। ডিজিটাল মার্কেটিং এর ক্ষেত্রে কনটেন্ট তৈরি ভীষণ গুরুত্বপূর্ণ বলে জানান মেহরাজ খান অপি। আবার অনেকেই ভাল কনটেন্ট তৈরি করেও ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করার সুযোগ পাচ্ছে না। তাদের জন্য সবসময় কিছু একটা করার স্বপ্ন দেখেন মেহরাজ খান অপি ।

নিজের ক্যারিয়ার শুরুতে পার করেছেন অনেক ধরনের বাধা বিপত্তি। তাই ডিজিটাল দুনিয়ার কাজ করতে আসা তরুণরা যেন বাধার সম্মুখীন না হয়, সেজন্য অপি চেষ্টা করে যাচ্ছেন নিজ জায়গা থেকে। এটি বর্তমান তরুণদের জন্য অনেক বড় একটা সমর্থন পাওয়া যাবে অনেকেই আশা করেন। এছাড়াও সামাজিক দায়বদ্ধতা থেকে তিনি সামাজিক নানা কর্মকাণ্ডে যুক্ত রয়েছেন। এছাড়াও তিনি ব্লগিং করেন। মেহরাজ খান অপি বিশ্বাস করেন যে পজিটিভিটি ছড়িয়ে দেয়ার মাধ্যমে সমাজকে পরিবর্তন করা সম্ভব। তিনি বুঝিয়েছেন যে সত্য ছড়িয়ে দেয়ার মাধ্যমে এই সমাজে মিথ্যা কে ঢেকে দেয়া সম্ভব।

একজন ডিজিটাল মার্কেটার হিসেবে অপি বিশ্বাস করেন সফলতার কোনও শর্টকার্ট পথ নেই। মানুষ নিজের সততা, একাগ্রতা, কাজ এবং পরিশ্রম দিয়ে সফল হয়ে ওঠে। ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানতে চাইলে তিনি জানান, এগোতে হবে বহুদূর। আপাতত কিছু টিভি চ্যানেলের সঙ্গে কথা হয়েছে। বিডিএস নেটওয়ার্ক এর পরিধি এভাবেই বাড়ছে প্রতিনিয়ত।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category