1. rashrafulofficial@gmail.com : Asraful Islam : Asraful Islam
  2. vorernews.info@gmail.com : admi2017 :
  3. allensumon19@gmail.com : allen sumon : allen sumon
  4. mehrazkhanopy159@gmail.com : Admin4 :
  5. rkrony647@gmail.com : Mohammad Rony : Mohammad Rony
বাংলাদেশ পাকিস্তান, ভারত ও শ্রীলঙ্কার চেয়ে সুখী - VorerNews.com
ব্রেকিং নিউজঃ
জলবায়ু তথ্য: অর্থ সিদ্ধান্ত গ্রহণের জন্য নতুন কী প্রিন্স হ্যারি যেসব শিশুদের বাবা-মা হারিয়েছেন তাদের কভিড -১৯-তে বলেছেন: ‘আপনি একা নন’ বাংলাদেশ পাকিস্তান, ভারত ও শ্রীলঙ্কার চেয়ে সুখী আ.লীগ ক্ষমতায় এলে সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষতিগ্রস্থ: ফখরুল ফেসবুকে বাবা মার কাছে ক্ষমা চেয়ে যুবকের আত্মহত্যা মাত্র ২০ বছর বয়সেই সফল ডিজিটাল মার্কেটার মেহরাজ খান অপি অর্থবছর 21-এ 8 শতাংশ সংকোচনের পরে অর্থনীতি 11 শতাংশে প্রত্যাবর্তন করবে: ক্রিসিল রেটিং জটিল এবং কঠিন পরিস্থিতির জন্য প্রস্তুত থাকুন: রাষ্ট্রপতি শি চীন পিএলএকে বলেছেন পাকিস্তানের আক্রমণে চীনা নাগরিক সামান্য আহত হয়েছে আইপিএল টি ২০ বিশ্বকাপ ২০২২ প্রস্তুতিতে সহায়তা করবে: ইংল্যান্ডের উইকেটরক্ষক স্যাম বিলিংস বিল

বাংলাদেশ পাকিস্তান, ভারত ও শ্রীলঙ্কার চেয়ে সুখী

  • Update Time : Saturday, March 20, 2021
  • 15 Time View

বাংলাদেশ পাকিস্তান, ভারত ও শ্রীলঙ্কার চেয়ে সুখী

ইউএন-স্পনসরিত প্রতিবেদনে প্রতিবেদনে পাকিস্তান (১০৫ তম)

শ্রীলঙ্কা (১২৯ তম) এবং ভারত (১৩৯ তম) চেয়ে বাংলাদেশকে (101 তম) বিশ্বের সবচেয়ে সুখের স্থান দেওয়া হয়েছে।

ওয়ার্ল্ড হ্যাপিনেস রিপোর্ট 2021 ফিনল্যান্ডকে চতুর্থ বর্ষের জন্য বিশ্বের সবচেয়ে সুখের জায়গা হিসাবে নাম দিয়েছে।

শুক্রবার (বাংলাদেশ সময় শনিবার) প্রকাশিত প্রতিবেদনে ডেনমার্ককে

দ্বিতীয় স্থানে রয়েছে সুইজারল্যান্ড, আইসল্যান্ড ও নেদারল্যান্ডস।

 

শীর্ষ দশে নিউজিল্যান্ড আবার একমাত্র অ-ইউরোপীয় দেশ ছিল যুক্তরাজ্য ১৩ তম থেকে ১ 17 তম স্থানে নেমেছে।

 

প্রতিবেদনে বাংলাদেশ 5.০২ points পয়েন্ট নিয়ে ১০১ তম স্থানে রয়েছে, ৪.৯৪৪ পয়েন্ট নিয়ে পাকিস্তান 105 তম, ইরাক ৪.৮৫৪ পয়েন্ট নিয়ে ১১১ তম, শ্রীলঙ্কা ৪.৩২৫ পয়েন্ট নিয়ে ১২৯ তম এবং ভারত ৩.৮১৯ পয়েন্ট নিয়ে ১৩৯ তম এবং আফগানিস্তান ১৪৯ তম অবস্থানে রয়েছে 2.525 পয়েন্ট সহ।

দেশটি বিশ্বের সবচেয়ে বেশি অসন্তুষ্ট বলে মনে করে আফগানিস্তান, তার পরে লেসোথো, বোতসোয়ানা, রুয়ান্ডা এবং জিম্বাবুয়ে।

এই তালিকার নীচে থাকা ব্যক্তিরা মূলত অনুন্নত দেশ যেখানে রাজনৈতিক ও সশস্ত্র দ্বন্দ্বের মতো বিষয়গুলি প্রচলিত রয়েছে বা সাম্প্রতিক সময়ে ছিল been

বিশ্লেষণ গবেষক গ্যালাপের ডেটা 149 টি দেশের লোককে তাদের নিজের সুখকে রেট দিতে বলেছিল।

এই প্রতিবেদনটি মূলত জিডিপি, আয়ু, উদারতা, সামাজিক সমর্থন,

স্বাধীনতা এবং দুর্নীতির আয়ের মাত্রার উপর ভিত্তি করে 2012 সালে এটি চালু হয়েছিল।

সামাজিক সমর্থন, ব্যক্তিগত স্বাধীনতা, সামগ্রিক গার্হস্থ্য পণ্য (জিডিপি) এবং দুর্নীতির মাত্রা সহ ব্যবস্থাও পরিলক্ষিত হয়েছিল।

প্রতিবেদনের লেখকরা বলেছেন, ফিনল্যান্ড “মহামারী চলাকালীন জীবন ও জীবিকা রক্ষা করতে পারস্পরিক বিশ্বাসের ব্যবস্থাগুলিতে অত্যন্ত উচ্চ স্থান অর্জন করেছে”।

জন হপকিন্স ইউনিভার্সিটি জানিয়েছে যে ৫,৫ মিলিয়ন লোকের নর্ডিক দেশটি মহামারীকালীন ইউরোপের সংখ্যাগরিষ্ঠের চেয়ে অনেক বেশি ভাল পরিচালনা করেছে, জনস হপকিন্স ইউনিভার্সিটি জানিয়েছে।

প্রতিবেদন অনুসারে, দশটি সুখী দেশ হ’ল:

ফিনল্যান্ড
ডেনমার্ক
সুইজারল্যান্ড
আইসল্যান্ড
নেদারল্যান্ডস
নরওয়ে
সুইডেন
লাক্সেমবার্গ
নিউজিল্যান্ড
অস্ট্রিয়া

 

গত বছরটি সারা বিশ্বের মানুষের জন্য একটি কঠিন বছর ছিল। মহামারীটি কেবল বিশ্বব্যাপী ২.7 মিলিয়নেরও বেশি মানুষকে হত্যা করে নি, তবে এই বছর গৃহবন্দী মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলেছে। জাতিসংঘের টেকসই উন্নয়ন সমাধান নেটওয়ার্ক (এসডিএসএন) সুখী দেশগুলির একটি তালিকা প্রকাশ করেছে।
ওয়ার্ল্ড হ্যাপিনেস রিপোর্ট অনুযায়ী বাংলাদেশের মানুষ ভারত ও পাকিস্তানের চেয়ে ‘সুখী’। এমনকি বাংলাদেশিরাও শ্রীলঙ্কা ও আফগানিস্তানের জনগণের চেয়ে সুখী।

ওয়ার্ল্ড হ্যাপিনেস রিপোর্ট 2021 অনুসারে, 149 টি দেশের জরিপ থেকে সংকলিত সুখ সূচকে বাংলাদেশ 68৮ তম স্থানে রয়েছে। এই তালিকায় ভারত ৯২ নম্বরে রয়েছে। এই তালিকাটি কেবলমাত্র 2020 এর ডেটা ব্যবহার করে তৈরি করা হয়েছে।

তবে, 2018 থেকে 2020 সালের তথ্যের উপর ভিত্তি করে অন্য একটি তালিকা অনুযায়ী, সুখী দেশগুলির তালিকায় বাংলাদেশ 101 তম এবং ভারত 139 তম স্থানে রয়েছে। এই তালিকায় পাকিস্তান 105 তম এবং শ্রীলঙ্কা 129 তম অবস্থানে রয়েছে।

এই প্রতিবেদনটি গ্যালাপ ওয়ার্ল্ড পোল থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে। ফিনল্যান্ড বিশ্বের সুখী দেশ হিসাবে চিহ্নিত হয়েছে। তালিকার নীচে রয়েছে আফগানিস্তান।

গত বছর, 157 টি দেশের মধ্যে 107 অবস্থান ছিল বাংলাদেশের অবস্থান। এছাড়াও, ২০১৫ সালে ১৫৫ টি দেশে পরিচালিত সমীক্ষায় বাংলাদেশের অবস্থান ছিল ১১০ টি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category