1. rashrafulofficial@gmail.com : Asraful Islam : Asraful Islam
  2. vorernews.info@gmail.com : admi2017 :
  3. allensumon19@gmail.com : allen sumon : allen sumon
  4. mehrazkhanopy159@gmail.com : Admin4 :
  5. rkrony647@gmail.com : Mohammad Rony : Mohammad Rony
জলবায়ু তথ্য: অর্থ সিদ্ধান্ত গ্রহণের জন্য নতুন কী - VorerNews.com
ব্রেকিং নিউজঃ
জলবায়ু তথ্য: অর্থ সিদ্ধান্ত গ্রহণের জন্য নতুন কী প্রিন্স হ্যারি যেসব শিশুদের বাবা-মা হারিয়েছেন তাদের কভিড -১৯-তে বলেছেন: ‘আপনি একা নন’ বাংলাদেশ পাকিস্তান, ভারত ও শ্রীলঙ্কার চেয়ে সুখী আ.লীগ ক্ষমতায় এলে সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষতিগ্রস্থ: ফখরুল ফেসবুকে বাবা মার কাছে ক্ষমা চেয়ে যুবকের আত্মহত্যা মাত্র ২০ বছর বয়সেই সফল ডিজিটাল মার্কেটার মেহরাজ খান অপি অর্থবছর 21-এ 8 শতাংশ সংকোচনের পরে অর্থনীতি 11 শতাংশে প্রত্যাবর্তন করবে: ক্রিসিল রেটিং জটিল এবং কঠিন পরিস্থিতির জন্য প্রস্তুত থাকুন: রাষ্ট্রপতি শি চীন পিএলএকে বলেছেন পাকিস্তানের আক্রমণে চীনা নাগরিক সামান্য আহত হয়েছে আইপিএল টি ২০ বিশ্বকাপ ২০২২ প্রস্তুতিতে সহায়তা করবে: ইংল্যান্ডের উইকেটরক্ষক স্যাম বিলিংস বিল

জলবায়ু তথ্য: অর্থ সিদ্ধান্ত গ্রহণের জন্য নতুন কী

  • Update Time : Saturday, March 20, 2021
  • 19 Time View

পরিবর্তিত জলবায়ুতে, আর্থিক খাতের বিনিয়োগের ঝুঁকি নিরূপণের জন্য এবং সুযোগগুলি সনাক্ত করার জন্য সুনির্দিষ্ট তথ্য, পূর্বাভাস এবং অনুমানের প্রয়োজন হবে। হাতে নির্ভরযোগ্য তথ্য থাকা জলবায়ু-নির্ভরশীল বৈশ্বিক অর্থনীতিতে স্যুইচটি ত্বরান্বিত করতে সহায়তা করবে।

সাম্প্রতিক বছরগুলি জলবায়ু অভিযোজন এবং প্রশমন কার্য সরবরাহ এবং সবুজ বিনিয়োগের সিদ্ধান্ত নিতে সহায়তা করার জন্য আর্থিক খাতকে চাপের মধ্যে ফেলেছে। এখন, বিশ্বজুড়ে একটি মহামারী সবুজ পুনরুদ্ধারের বিষয়ে চিন্তাভাবনা করার পরে, ব্যাংকগুলি এবং বিনিয়োগকারীরা আরও সবুজ স্বচ্ছ উপায়ে এই সবুজকরণকে চালিত করার জন্য প্রত্যাশা বাড়ছে।

বিপজ্জনক উষ্ণতা 1.5 ডিগ্রি সেন্টিগ্রেডের নীচে রাখা এবং 2050 সালের মধ্যে নেট-শূন্য নির্গমন অর্জন দীর্ঘমেয়াদী দামে আসে। জাতিসংঘের মতে, বিশ্বব্যাপী, জলবায়ু পরিবর্তনের মতো বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের জন্য আমাদের প্রতি বছর 5 থেকে 7 ট্রিলিয়ন ডলার বিনিয়োগ করতে হবে – বর্তমানে আলোচিত প্রতি বছর আনুমানিক estimated 3 ট্রিলিয়ন ডলার থেকে অনেক বেশি। তবে, আর্থিক সংস্থাগুলিকে “জলবায়ুর ঝুঁকি বিনিয়োগের ঝুঁকিতে পরিণত হয়েছে এই বিষয়ে প্রতিক্রিয়া জানাতে হবে,” জানুয়ারিতে দাভোসের ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের এক বিবৃতিতে বিশ্বের অন্যতম বৃহত্তম সম্পদ পরিচালক ব্ল্যাকরকের ভাইস চেয়ারম্যান ফিলিপ হিলডেব্র্যান্ড জানিয়েছেন।

স্বল্প-কার্বন প্রকল্প এবং শিল্পে বিনিয়োগ বাড়ানো কার্বন-নিবিড় খাতগুলিতে ডার্বোনাইজেশন এবং প্রবৃদ্ধিকে হতাশ করতে পারে। তবে এর পোর্টফোলিওগুলি পরিষ্কার করার জন্য, আর্থিক খাতকে আরও ভালভাবে বুঝতে হবে যে কীভাবে জলবায়ু পরিবর্তন তার বর্তমান এবং ভবিষ্যতের সম্পদগুলিকে প্রভাবিত করে এবং কীভাবে এটি তার পরিবেশগত প্রভাব হ্রাস করতে পারে। জলবায়ু সংক্রান্ত তথ্য নিয়ে গ্রিপস পাওয়া কাজটির একটি অংশ।

“যখন লোকেরা গ্রিন ফিনান্স সম্পর্কে কথা বলেন, তখন একটি বড় অংশ সিও 2 নির্গমন হ্রাস করতে সহায়তা করে, সবুজ প্রযুক্তিতে বিনিয়োগ করে, ব্রাউন টেকের জীবাণুমুক্ত করে তোলে,” রেডি-টু-ব্যবহারের জলবায়ুর অনলাইন সরবরাহকারী জলবায়ু ডেটা ফ্যাক্টরির প্রতিষ্ঠাতা হরিলাস লোকোস বলেছেন তথ্য। “অপরটি হ’ল অভিযোজন – কীভাবে আমাদের সমাজের স্থিতিস্থাপকতা বাড়াতে সহায়তা করতে পারে, আপনি কীভাবে অভিযোজন পরিকল্পনাগুলি অর্থায়ন করবেন ইত্যাদি।” আর্থিক প্রতিষ্ঠানগুলি জলবায়ুর ঝুঁকির মূল্যায়ন করা এক বা অন্য, বা উভয়ই করুক না কেন এটি মৌলিক হয়ে যায়।

ভবিষ্যতে আর্থিক ঝুঁকির মূল্যায়ন জলবায়ুর তথ্যের উপর নির্ভর করবে
আর্থিক খাত এখন দুটি প্রধান ধরণের আর্থিক জলবায়ু ঝুঁকির দিকে মনোনিবেশ করছে: ক্রান্তিকাল এবং শারীরিক। তারা নিম্ন-কার্বন অর্থনীতির সাথে সামঞ্জস্য হওয়ার সাথে সাথে সমাজ এবং ব্যবসায় পরিবর্তনের ফলে প্রথমটি আসে। শারীরিক ঝুঁকি ভবিষ্যতের জলবায়ু পরিস্থিতি এবং তাদের আর্থিক প্রভাবের পরিণতিগুলি বোঝায়। জলবায়ু পরিবর্তনের বিষয়ে প্যারিসভিত্তিক একটি থিঙ্ক ট্যাঙ্ক ইনস্টিটিউট ফর ক্লাইমেট ইকোনমিক্স (আই 4 সিই) এর অর্থ ব্যবস্থায় শারীরিক জলবায়ু ঝুঁকি সংহত করার দিকে মনোনিবেশকারী একটি প্রকল্প পরিচালক রোমেন হুবার্ট বলেন, “তারা একই মুদ্রার দু’পক্ষ। “উভয় ক্ষেত্রেই ব্যাংক, বিনিয়োগকারী, সম্পদ পরিচালক, বীমা সংস্থাগুলি জানতে চায় যে জলবায়ু সম্পর্কিত এই সমস্যাগুলি কীভাবে মানুষ, সংস্থাগুলি বা সরকারগুলিকে প্রভাবিত করবে এবং তাদের loansণ ফেরত দেওয়ার, বিনিয়োগকারীদের আর্থিক রিটার্ন প্রদান করবে বা বীমা বাড়িয়ে দেবে দাবি। ”

“মানুষ, বাস্তুসংস্থান বা অবকাঠামো বা তাদের সরবরাহের চেইনে প্রত্যন্ত ঝুঁকি হতে পারে,” কোপার্নিকাস জলবায়ু পরিবর্তন পরিষেবা (সি 3 এস) এর উপ-পরিচালক ড। সামান্থা বার্গেস বলেছেন। ঝুঁকিগুলি চরম বিপদ যেমন: ভারী বর্ষণ, বন্যা, হিটওয়েভস, ঝড়ের উত্থান বা খরা এবং সেইসাথে জলবায়ুতে দীর্ঘমেয়াদী পরিবর্তন থেকে আসে। ইকোনমিস্ট ইন্টেলিজেন্স ইউনিট অনুসারে সামগ্রিকভাবে জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকির সংস্পর্শে থাকা সম্পদের মোট মূল্য 2100 সালের মধ্যে 43 ট্রিলিয়ন ডলারে পৌঁছানোর অনুমান করা হয়েছে। “দুঃখের বিষয়, জলবায়ু পরিবর্তনের আর্থিক প্রভাবগুলি এখনও জনগণের কাছে যথাযথভাবে মূল্যায়ন, মূল্যবান, প্রতিবেদন করা এবং প্রকাশ করা হয়নি। বর্তমান এবং সম্ভাব্য ঝুঁকিগুলি মূল্যায়নের জন্য জলবায়ু ডেটা ব্যবহারের জন্য সর্বোত্তম অনুশীলনের ‘বেসলাইনগুলি’ বিকাশ করা ভবিষ্যতের বিনিয়োগের স্থিতিস্থাপকতা নিশ্চিত করার জন্য অবিশ্বাস্যভাবে গুরুত্বপূর্ণ, ”ড। বার্গেস যোগ করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category