• E-paper
  • English Version
  • শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৩:৩১ পূর্বাহ্ন

যশোরে আরো ৮ জনের করোনা শনাক্ত, উপসর্গ নিয়ে আরেকজনের মৃত্যু

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
  • ৩৫ বার পঠিত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) জেনোম সেন্টারে আজ ৬৮টি নমুনা পজেটিভ রেজাল্ট দিয়েছে। মোট ২১৭টি নমুনা পরীক্ষা করে এই ফলাফল পাওয়া যায়। এর মধ্যে যশোরে ২০টি নমুনার মধ্যে ৮টি পজেটিভ এসেছে৷
এছাড়াও আজ রোববার সকালে করোনা উপসর্গ নিয়ে যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশনে হারুন (৬৫) নামে একজনের মৃৃৃত্যু হয়েছে৷

করোনা উপসর্গ নিয়ে মৃৃৃত্যুর বিষয়টি হাসপাতালের আর এম ও ডা. আরিফ আহম্মেদ নিশ্চিত করেন৷ তিনি জানান,আজ রোববার ভোর সাড়ে পাঁচ টার দিকে করনা উপসর্গ নিয়ে হাসপাতালের আইসোলেশনে ভর্তি হয়৷ এবং সকাল সাড়ে ৮টার দিকে মৃৃৃৃত্যু হয়৷ তার বাড়ি শহরের ঘোপ এলাকায়৷ নমুনা শ্যাম্পল সংগ্রহ করে স্বাস্থ্য বিধি মেনে দাফনের জন্য পরিবারেব নিকট মরদেহ দেওয়া হয়েছে৷

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, এদিন তাদের জেনোম সেন্টারে যশোরের ২০টি নমুনা পরীক্ষা করে ৮টিকে পজেটিভ বলে শনাক্ত করা হয়েছে।

এছাড়া মাগুরার ৮৪টি নমুনা পরীক্ষা করে ২২টিতে, বাগেরহাটের ৬৪টির মধ্যে ২৩টি এবং সাতক্ষীরার ৪৯টির মধ্যে ১৫টি নমুনা পজেটিভ ফল দেয়। পরীক্ষা সংক্রান্ত সব তথ্য সংশ্লিষ্ট সিভিল সার্জনদের কাছে পাঠানো হয়েছে।

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, যশোরে প্রাপ্ত তথ্যের মাধ্যমে সংশ্লিষ্ট ব্যক্তিদের ঠিকানা খুঁজে বের করে বাড়ি লকডাউনসহ অন্যান্য কার্যক্রম করবে স্থানীয় প্রশাসন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..