যশোর জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা

  • আপডেট টাইম : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ১৮ বার পঠিত

সোমবার সকাল থেকে যশোর জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে। রোববার বিকেলে যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ গণবিজ্ঞপ্তিতে লকডাউন ঘোষণার বিষয়টি নিশ্চিত করেন। জেলায় করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ার প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন বলেন, রোববার পর্যন্ত যশোর জেলায় ৩০জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে দুইজন চিকিৎসক, ৮জন স্বাস্থ্যকর্মী রয়েছে। আক্রান্ত রোগীদের মধ্যে ৬জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকীদের বাড়িতে রেখেই চলছে চিকিৎসা।

অবনতিশীল পরিস্থিতিতে জেলা করোনাভাইরাস প্রতিরোধ সমন্বয় কমিটির সভা রোববার যশোর সার্কিট হাউজে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ’র সভাপতিত্বে সভায় পুলিশ সুপার মো. আশরাফ হোসেন, করোনা সংক্রান্ত সেনা তৎপরতায় যশোরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লে. কর্নেল নিয়ামুল, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, যশোর ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দীলিপ কুমার রায়সহ সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা সংশ্লিষ্ট সূত্র জানায়, জেলায় করোনাআক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় সভা থেকে জেলাকে লকডাউন ঘোষণার পক্ষে মত দেয়া হয়।

বিকেলে জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ জানান, যশোরকে লকডাউনের সিদ্ধান্ত হয়েছে; যা সোমবার ভোর ছয়টা থেকে কার্যকর হবে। লকডাউনের আওতায় থাকবে গোটা যশোর জেলা।

তিনি জানান, করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত ব্যক্তির সংখ্যা দিন দিন বাড়ছে। অথচ কোনোভাবেই মানুষকে সরকারি নির্দেশনা অনুযায়ী শৃঙ্খলার মধ্যে আনা যাচ্ছে না। সেই কারণে আরো কঠোর পদক্ষেপ হিসেবে জেলা লকডাউন করা হচ্ছে। এর আগে যশোরের চৌগাছা শহরকে প্রথম লকডাউন করা হয়। পরে গোটা উপজেলাকে লকডাউনের আওতায় আনা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..