• E-paper
  • English Version
  • সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ০২:১১ পূর্বাহ্ন

যু’দ্ধ করে শত কোটির ক্লাবে হৃত্বিক-টাইগার

  • আপডেট টাইম : সোমবার, ৭ অক্টোবর, ২০১৯
  • ৫৫ বার পঠিত

নতুন মোড়কে হাজির হলেন বলিউডের দুই তারকা অ’ভিনেতা। যাদের ফিটনেস, পর্দায় উপস্থিতি, অ্যাকশনেই বাজিমাত। বলছি হূত্বিক রোশন ও টাইগার শ্রফের কথা। এই দুই তারকাশিল্পী এবারের এক ফ্রেমে হাজির হলেন। ছবির নাম ‘ওয়ার’। গত বছর ছবিটির দৃশ্যধারণ শুরু হওয়ার পর থেকেই ছবিটি নিয়ে চলে নানা আলোচনা ও সমালোচনা। কিছুদিন আগে মুক্তি পায় ছবির টিজার, যা দেখে ভক্তদের চোখ ছানাবড়া। কারণ ছবিজুড়ে আছে অ্যাকশন আর টান টান উত্তে’জনা। কারণ এবারের বলিউড স্টাইলে নয়, একেবারে হলিউড স্টাইলে এই দুই তারকা নিজেদের বি’রুদ্ধে অ’স্ত্র তুলে নিয়েছেন, যার খানিক চ’মকেই দর্শক কুপোকাত।

নাচের দুনিয়াতেই এই দুই নায়কের নাম বলিউডে এখনও সবার ওপরে। ফলে হূত্বিক ও টাইগার অ’ভিনীত ছবিতে নাচের দৃশ্য থাকবে না তা কি হয়! যদিও হূত্বিকের দুই মাস আগে মুক্তি পাওয়া ‘সুপার ৩০’ ছবির ঘরানা ভিন্ন হওয়ায় সেখানে নাচের হূত্বিককে পাওয়া যায়নি। তবে এবার আর নিরাশ নয়। এক সংবাদ মাধ্যমে হূত্বিক জানান, ‘ওয়ার’ ছবিতে অ্যাকশন ছাড়াও দর্শকদের জন্য রয়েছে নতুন চমক। ছবিতে শুধু অ্যাকশনেই নয়, নাচেও পাওয়া যাবে আমাদের।’ মুক্তির পর সেটা দেখলেন দর্শক।

এই ছবিতে হূত্বিকের সঙ্গে কাজ করতে পেরে বেজায় খুশি টাইগার। তিনি বলেন, ‘প্রথম দিকে মাঝে মধ্যে নিজেরই বিশ্বা’স হচ্ছিল না যে আমি হূত্বিক রোশনের সঙ্গে কাজ করছি। তার সঙ্গে কাজ ছিল আমা’র স্বপ্নের মতো। দারুণ এনজয় করেছি।’

ছবির টিজার প্রকাশের পর থেকেই এই ছবিকে ঘিরে দর্শকদের কৌতূহল তুঙ্গে। ছবির টিজারজুড়ে একে অন্যকে ট’ক্কর দিয়ে যেভাবে দাপিয়ে বেড়ালেন দুই অ’ভিনেতা, তা দেখে একবাক্যে অনেকেই বলেছিলেন যেন হলিউড ছবির টিজার। পুরোটা না হলেও এই মন্তব্য খানিকটা হলেও সত্য। কারণ এই ছবির অ্যাকশন দৃশ্যগুলো পরিচালনায় ছিলেন তিন হলিউড অ্যাকশন ডিরেক্টর ও এক বলিউড অ্যাকশন ডিরেক্টর। তারা হলেন পল জিনিঙ্গস, ফ্রানজ স্পিলাস ও সিয়ঙ্গ হো। এ ছাড়াও তাদের সঙ্গে ছিলেন বলিউডের পরভেস শেখ। এই চার অ্যাকশন ডিরেক্টরের মেলবন্ধনেই তৈরি হয়েছে ‘ওয়ার’ ছবির অ্যাকশন দৃশ্যগুলো।

৪ অক্টোবর  মুক্তি পায়  ছবিটি। মুক্তির পর ইতোমধ্যে শত কেটি আয়ের ঘরে পৌছেছে ‘ওয়ার’। দুই তারকার যু’দ্ধ টাকার অঙ্কেও সফলই হচ্ছে। যদিও ছবিটি যে সফল হবে তার অনুমান আগে থেকেই ছিলো। এটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। এতে আরও অ’ভিনয় করেছেন বাণী কাপুর। ছবির টিজার মুক্তির পর টাইগার শ্রফের বাবা অ’ভিনেতা জ্যাকি শ্রফ তার টুইটারে শেয়ার করেন এক অজানা গল্প। তিনি লেখেন, ‘১৯৯৩ সালে রাকেশ রোশন পরিচালিত ‘কিং আঙ্কল’ ছবিতে সহকারীর কাজ করেছিলেন হূত্বিক। তখন তার প্রধান কাজ ছিল ছোট্ট টাইগারের দেখভাল করা। এখনও মনে আছে ‘কিং আঙ্কল’-এর সেটে ছোট্ট টাইগারের কী’ সুন্দর খেয়াল রাখত হূত্বিক! আর এখন আমা’র ছেলে তার স্বপ্নের সুপারস্টারের সঙ্গে কাজ করছে, যা আমায় খুব আনন্দ দিয়েছে।’

এই ছবির অ্যাকশন দৃশ্যগুলোর মধ্যে বিপজ্জনক বাইক ধাওয়া করার দৃশ্যটির চিত্রায়ন হয়েছে পর্তুগালে। পরিচালক জানিয়েছেন, পর্তুগালের সর্বোচ্চ পাহাড় সেরা দ্য এসট্রেলার চূড়ায় হূত্বিক ও টাইগারের বাইক ধাওয়া করার দৃশ্যগুলো চিত্রায়ন করা হয়েছে। পাহাড়টি সি লেভেল থেকে ৬,৫৩৯ ফিট উঁচুতে। ‘সেরা দ্য এসট্রেলার’ চূড়ায় খুবই দক্ষতার সঙ্গে হাইস্পিডে সুপার বাইক চালিয়েছেন তারা। এর জন্য অবশ্য দু’জনেই বিশেষ প্রশিক্ষণ নিয়েছেন, যাতে সঠিকভাবে এবং অবশ্যই নিরাপদে এই দৃশ্যটি বাস্তবায়িত করা যায়।

যশরাজ হাউসের ছবি, তাই বাজেটের অঙ্কটাও অনেকটাই বেশি।  ২০১৮ সালে ছবিটির দৃশ্যধারণ শুরু হয়েছিল, যা শেষ হয় গত জুনে। প্রথমে ছবির নাম দেওয়া হয়েছিল ‘ফাইটার’। পরে অবশ্য তা পরিবর্তিত হয়ে ‘ওয়ার’-ই চূড়ান্ত হয়। হিন্দি ছাড়াও তামিল ও তেলেগু ভাষাতেও মুক্তি পেয়েছে ‘ওয়ার’।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..