• E-paper
  • English Version
  • সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ০২:০৯ পূর্বাহ্ন

মোটা হয়ে কোমর ৩৮ ইঞ্চি হয়ে গিয়েছিল, কমাতে অনুপ্রাণিত করেছিল টাইগার : হৃত্বিক

  • আপডেট টাইম : শনিবার, ৫ অক্টোবর, ২০১৯
  • ৪৬ বার পঠিত

এক সংবাদসংস্থার সাক্ষাৎকারে নিজের ফিটনেসের ব্যাপারে জানালেন হৃত্বিক।
কখনও সাধারণের শিক্ষকের ভূমিকায়। পরের সিনেমাতেই আবার পুরোদস্তুর অ্যাকশান হিরোর ভূমিকায়। রূপোলি পর্দার জন্য নিজেকে বার বার নতুন করে গড়ে তোলেন হৃত্বিক রোশন। চরিত্রের সঙ্গে মানানসইভাবে বদলে নিতে হয় শারীরিক গঠন। সুপার থার্টিতে বিহারের শিক্ষকের ভূমিকায় অভিনয় করতে বেশ কিছুটা ওজন বাড়াতে হয়েছিল হৃত্বিককে। এদিকে পরের সিনেমাতেই অ্যাকশান হিরোর রোল। সুপার থার্টির শুটিং শেষেই ওজন কমিয়ে শরীর মেদহীন করতে উঠে পড়ে লাগেন গ্রিক গড। আর হৃত্বিকের এই সাধনায় তার সঙ্গী হয়েছিলেন বলিউডের আরেক স্বাস্থ্য সচেতন অভিনেতা টাইগার শ্রফ। শুক্রবার ওজন কমিয়ে ফেলতে টাইগারের সাহায্য করার কথা স্বীকার করলেন হৃত্বিক। এক সংবাদসংস্থার সাক্ষাত্কারে নিজের ফিটনেসের ব্যাপারে জানালেন হৃত্বিক।

ওয়ার-কে এ বছরের অন্যতম বড় বলিউড ফিল্ম বলে মনে করা হচ্ছে। আর সেই সিনেমার জন্য টাইগার ও হৃত্বিক একই সঙ্গে জিমে ওয়ার্কআউট করতেন বলে জানা গিয়েছে। পাহাড়প্রমাণ বাজেট, অসাধারণ স্টান্ট কোরিয়োগ্রাফি ও নাচের দৃশ্যের সঙ্গে নিজেকে মানানসই করে নিতে কড়া ডায়েটে চলে যান হৃত্বিক। সিনেমার জন্য নিজেকে শারীরিকভাবে প্রস্তুত করা যে সহজ নয়, নিজেই স্বীকার করলেন তিনি। হৃত্বিকের কথায়, “সুপার থার্টির পর আমি বেশ মোটা হয়ে গিয়েছিলাম। আমার কোমরের সাইজ ছিল ৩৮ ইঞ্চি। টাইগারের সঙ্গে ব্যায়াম করেই আমি অণুপ্রাণিত হই। আমার কোমর আবার ৩০ ইঞ্চিতে নেমে আসে।”

তবে এই চরিত্রের স্বার্থে এর আগেও হৃত্বিক নিজের শরীরকে নিয়ে এক্সপেরিমেন্ট করেছেন। যেমন ‘কোই মিল গ্যায়া’-এর জন্য নিজের পেশি একেবারে কমিয়ে রোগা হতে হয়েছিল হৃত্বিককে। ‘যোধা-আকবর’ যোদ্ধা সম্রাটের চরিত্রের জন্য পেশি বাড়াতে হয়েছিল তাঁকে। অগ্নিপথের জন্য ওজন বাড়িয়ে ফেলেছিলেন হৃত্বিক। আবার ‘ধুম-২’তে অ্যাকশান দৃশ্যের জন্য সিক্স প্যাক অ্যাবস। নিজের শরীরকে বারবার নতুন করে গড়েছেন হৃত্বিক রোশন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..