• E-paper
  • English Version
  • সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ০২:১২ পূর্বাহ্ন

Uncategorized, অধুনা, অনলাইন জগৎ, অপরাধ, অপরাধ, অর্থনীতি, অ্যাথলেটিক্স, আইন ও বিচার, আনন্দ, আন্তর্জাতিক, আফ্রিকা, আমার ডাক্তার, আমেরিকা, আরব বিশ্ব, ইউরোপ, এক্সক্লুসিভ, এশিয়া, কক্সবাজার, কম্পিউটার ও আইটি, কিশোরগঞ্জ, কুড়িগ্রাম, কুমিল্লা, কুমিল্লা বিভাগ, কুষ্টিয়া, ক্রিকেট, খাগড়াছড়ি, খাবারদাবার, খুলনা, খুলনা বিভাগ, খেলা, গাইবান্ধা, গাজীপুর, গৃহসজ্জা, গোপালগঞ্জ, চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ, চাঁদপুর, চাঁপাই নবাবগঞ্জ, চুয়াডাঙ্গা, ছুটির দিনে, জনসংখ্যা, জয়পুরহাট, জামালপুর, জীবনযাপন, জেলার খবর, ঝালকাঠি, ঝিনাইদহ, টাঙ্গাইল, টেনিস, টেলিভিশন, ঠাকুরগাঁও, ঢাকা, ঢাকা বিভাগ, ঢালিউড, দিনাজপুর, দুর্ঘটনা, ধর্ম, নওগাঁ, নকশা, নড়াইল, নরসিংদী, নাটোর, নারায়ণগঞ্জ, নারীমঞ্চ, নীলফামারী, নেত্রকোনা, নোয়াখালী, পঞ্চগড়, পটুয়াখালী, পরামর্শ, পরিবেশ, পাকিস্তান, পাবনা, পিরোজপুর, পেশা, পোশাক শিল্প, প্রবাসে বাংলাদেশ, ফরিদপুর, ফিচার, ফুটবল, ফেনী, ফ্যাশন, বগুড়া, বরগুনা, বরিশাল, বরিশাল বিভাগ, বলিউড, বাংলাদেশ, বাগেরহাট, বাজেট, বাণিজ্য সংবাদ, বান্দরবান, বিজ্ঞান-প্রযুক্তি, বিদেশের খবর, বিনোদন, বিবিধ, বিশ্লেষণ, বেড়ানো, ব্রাহ্মণবাড়িয়া, ভারত, ভোলা, মঞ্চ, ময়মনসিংহ, মাগুরা, মাদারীপুর, মানবসম্পদ, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, মেহেরপুর, মোবাইল, মৌলভীবাজার, ময়মনসিংহ বিভাগ, যশোর, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, রংপুর, রংপুর বিভাগ, রাঙ্গামাটি, রাজধানী, রাজনীতি, রাজবাড়ী, রাজশাহী, রাজশাহী বিভাগ, রাশিফল, রূপচর্চা, লক্ষ্মীপুর, লালমনিরহাট, লিড নিউজ, শরীয়তপুর, শিক্ষাঙ্গন, শিল্প ও সাহিত্য, শেয়ারবাজার, শেরপুর, সংগীত, সংসদ, সম্পাদকীয়, সরকার, সাতক্ষিরা, সারাদেশ, সিরাজগঞ্জ, সিলেট, সিলেট বিভাগ, সুনামগঞ্জ, স্টাইল, স্বপ্ন নিয়ে, স্লাইডার, হবিগঞ্জ, হলিউড

খালেদার মুক্তির দাবিতে প্রতীকী অনশনে বিএনপির নেতা-কর্মীরা

  • আপডেট টাইম : সোমবার, ৯ জুলাই, ২০১৮
  • ২৪০ বার পঠিত

উচ্চ আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন স্থগিতের প্রতিবাদে এবং তাঁর মুক্তি ও সুচিকিৎসার দাবিতে প্রতীকী অনশন করছে বিএনপি। আজ সোমবার সকাল নয়টা থেকে রাজধানীর গুলিস্তানের ঢাকা মহানগর নাট্যমঞ্চের সামনে অনশন কর্মসূচি শুরু হয়।

বিকেল চারটা পর্যন্ত এ কর্মসূচি চলবে। জেলা পর্যায়েও একই কর্মসূচি পালন করছেন দলটির নেতা-কর্মীরা। বিএনপির পক্ষ থেকে জানানো হয়, সারা দেশের জেলা সদরেও আজকের এই কর্মসূচি পালন করা হচ্ছে।

সকাল নয়টার আগ থেকে অনশনে যোগ দিতে বিএনপির হাজারো নেতা-কর্মী মহানগর নাট্যমঞ্চের সামনে হাজির হন। সেখানে মাদুর বিছিয়ে অনশনে বসেন তাঁরা। বেলা সাড়ে ১১টার দিকে দেখা যায়, অনশন কর্মসূচিতে দলের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য দিচ্ছেন।

অনশন কর্মসূচি থেকে খালেদা জিয়াকে ‘গণতন্ত্রের মা’ উল্লেখ করে তাঁর অবিলম্বে মুক্তির দাবিতে স্লোগান দেওয়া হচ্ছে। এ ছাড়া অনশন স্থানের পেছনে খালেদা জিয়ার ছবি ও তাঁর মুক্তির দাবি জানিয়ে ব্যানার টাঙানো হয়েছে।

বিএনপির আজকের এই কর্মসূচি উপলক্ষে মহানগর নাট্যমঞ্চের চারপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ১৪ ফেব্রুয়ারি ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতীকী অনশনে বসেছিল বিএনপি। ওই অনশন কর্মসূচি বিকেল চারটা পর্যন্ত হওয়ার কথা থাকলেও পুলিশ অনশন কর্মসূচিটি ভেঙে দেয়। পরে অনশন কর্মসূচির স্থান থেকে বেশ কয়েকজন বিএনপির নেতা-কর্মীকে সাদাপোশাকের গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে।

অনশন কর্মসূচিতে ২০-দলীয় জোটসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষাবিদ, চিকিৎসক, আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানিয়েছে বিএনপি।

২০-দলীয় জোটের শরিক জাতীয় পার্টির (জাফর) মোস্তফা জামাল হায়দার ও জাগপার আসাদুর রহমান খান অনশনে সংহতি জানিয়েছেন।

অনশনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন, কবির মুরাদ, আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ বিএনপির কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত রয়েছেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা হয়। ওই দিন থেকে তিনি পুরান ঢাকার কারাগারে বন্দী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..